Header Ads

ফেসবুক মার্কেটিং কত প্রকার?ফেসবুক মার্কেটিং করে আয়।

 ফেসবুক মার্কেটিং কত প্রকার?ফেসবুক মার্কেটিং করে আয়।


ফেসবুকের পরিচিতি,

ব্যবহারকারীর সংখ্যা বাড়ার সাথে সাথে ফেসবুকের বৃদ্ধিও বেড়েছে ফেসবুকের জন্য আবেদনের সংখ্যা। আপনি অ্যাপ ইনস্টল করতে পারেন, গেম খেলতে পারেন, চ্যাট করুন এবং এমনকি শেয়ার করুন এবং ফেসবুকে ফটো আপলোড করুন। ব্যবসায়ী মনের মানুষ ফেসবুকে সম্ভাবনা দেখতে শুরু করে। তারা এর মাধ্যমে একজনের ব্যবসা নগদীকরণ বা বৃদ্ধি করার উপায়গুলি সন্ধান করা শুরু করেছে ফেসবুক প্ল্যাটফর্ম। এখন, 500 মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর সাথে, ব্যবসার জন্য Facebook-এর সম্ভাবনা বেড়েছে৷ উপেক্ষা করা যাবে না। সাম্প্রতিক ফেসবুক বিজ্ঞাপন প্রবর্তনের সাথে এবং ফেসবুক পেজ, ব্যবসা তাদের নিজস্ব অফিসিয়াল ফ্যান পেজ ফেসবুকে তালিকাভুক্ত করতে পারেন তাদের গ্রাহকদের সাথে সংযোগ স্থাপন এবং তাদের ব্যবসা বৃদ্ধি. পরবর্তী বিভাগে, আপনি Facebook মার্কেটিং এর শক্তির দিকে নজর দেবেন!


ফেসবুক মার্কেটিং এর বেসিকস,


ফেসবুক মার্কেটিং এর আক্ষরিক অর্থ হল আপনার ব্যবসা বাজারজাত করার জন্য ফেসবুক ব্যবহার করা, ট্রাফিক তৈরি করুন বা আপনার লিড বাড়ান। এটি সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর একটি শাখা যেখানে বিপণনকারীরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের একটি ভিড়ের মধ্যে ট্যাপ করে যেমন সামাজিক নেটওয়ার্কিং সাইট, ভিডিও শেয়ারিং সাইট বা মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্ম তাদের বাড়াতে ব্যবসা আগেই বলা হয়েছে, ফেসবুকে ফ্যান পেজ যেখানে নামক একটি দরকারী ফিচার রয়েছে যেকোনো ব্যবসা এই পৃষ্ঠাগুলির একটিতে তাদের ব্যবসার তালিকা করতে পারে, ভক্ত যোগ করতে পারে এবং তাদের বিষয়বস্তু প্রদান. একবার আপনি একটি বিশাল অনুসরণ তৈরি করে ফেললে, আপনি সংযোগ করতে আপনার ফ্যান পৃষ্ঠা ব্যবহার করতে পারেন যেমন ফাংশন একটি বিস্তৃত মাধ্যমে আপনার গ্রাহকদের এবং সম্ভাবনা সঙ্গে আপনার "ওয়ালে" পোস্ট করা, তাদের প্রশ্ন করা বা ভিডিও, ফটো এবং পোস্ট করা আপনার কুলুঙ্গিতে আগ্রহের বিষয়বস্তু। সবচেয়ে ভালো ব্যাপার হল, আপনি যখনই আপনার ফ্যান পেজ ওয়ালে কিছু পোস্ট করেন, সব যে ব্যবহারকারীরা আপনার ফ্যান পৃষ্ঠাটি "লাইক" করেছেন তারা তাদের সংবাদ আপডেটে এটি দেখতে পাবেন। ফ্যান পেজে ফ্যান পেজে নেওয়া যেকোন অ্যাকশন যেমন দেয়ালে পোস্ট করা হবে তাদের সমস্ত বন্ধুরা দেখেছে, তাই ভাইরাল বিপণনের জন্য বিশাল সম্ভাবনা রয়েছে বাস্তবতা হল এই... আপনি যদি ফেসবুক মার্কেটিং এর শক্তিতে ট্যাপ করতে ব্যর্থ হন, আপনি করবেন সম্ভাব্য টেবিলের উপর টাকা টন ছেড়ে যাবে!


আপনার অনলাইন উপস্থিতি তৈরি করা,


ফ্যান পেজ ব্যবহার করা

তাহলে আপনি কিভাবে Facebook ফ্যান পেজ ব্যবহার করে আপনার ব্যবসা বাড়াবেন? ঠিক আছে, আপনাকে যা করতে হবে তা হল একটি পৃষ্ঠার জন্য সাইন আপ করুন। আপনি যদি ইতিমধ্যে একটি আছে ফেসবুক প্রোফাইল, পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন এবং "এ তৈরি করুন" নির্বাচন করুন পৃষ্ঠা"। একবার আপনি একটি পৃষ্ঠা তৈরি করলে, আপনার ব্যবসার সমস্ত প্রয়োজনীয় বিবরণ পূরণ করুন যেমন যোগাযোগের তথ্য, মানচিত্র, আপনার কোম্পানির লোগোর ছবি পোস্ট করা ইত্যাদি। পরবর্তী জিনিসটি আপনাকে অবশ্যই করতে হবে তা হল আপনার গ্রাহক এবং অনুগামীদের আপনার সম্মুখে পেতে ফেসবুক ফ্যান পেজ। আপনি তাদের উত্সাহিত করে তা করতে পারেন, মাধ্যমে কিনা যোগ দিতে ইমেল বা আপনার ওয়েবসাইট এবং আপনার Facebook ফ্যান পেজ "লাইক" করুন৷


আরও ভক্ত পাওয়া যাচ্ছে,

আপনার বিদ্যমান ফ্যান বেস বা ইমেল তালিকাকে Facebook এ আপনার সাথে যোগ দিতে বলার পাশাপাশি, আরেকটি বিকল্প হল Facebook এর বিজ্ঞাপন ব্যবস্থা ব্যবহার করে বিজ্ঞাপন দেওয়া। আপনি পারেন হয় আপনার ফেসবুক পৃষ্ঠায় তাদের পাঠান বা আপনার ওয়েবসাইটে তাদের পাঠান, কিন্তু সাধারণত আপনার Facebook পৃষ্ঠায় তাদের পাঠানো একটি সস্তা বিকল্প।


এরপর কি?

একবার আপনি একটি পৃষ্ঠা সেট আপ এবং একটি ফ্যান বেস আপ এবং চলমান পেয়ে গেলে, আপনার ফোকাস করা উচিত আপনার অনুরাগীদের লক্ষ্যযুক্ত, মূল্যবান সামগ্রী প্রদানের উপর। তাদের উৎসাহিত করার মাধ্যমে আপনার পৃষ্ঠায় ইন্টারঅ্যাক্ট করুন, আপনি পৃষ্ঠায় আরও হাইপ তৈরি করবেন এবং তারা হবেতাদের বন্ধুদের সাথে এটি ভাগ করার সম্ভাবনা বেশি, এইভাবে আপনাকে আরও বেশি অনুগামী পাচ্ছে।


ফেসবুক ব্যবহার করে অপ্ট-ইন করা,


আপনি একটি ল্যান্ডিং পৃষ্ঠা বা অপ্ট ইন পৃষ্ঠা শুনেছেন? অনলাইন মার্কেটাররা তাদের ব্যবহার করে তাদের ইমেল মার্কেটিং ক্যাম্পেইনের জন্য লিড পান। আপনি কি জানেন যে এটি ব্যবহার করে একটি "ফেসবুক ল্যান্ডিং পেজ" সেট আপ করা সম্ভব ফেসবুক? "ফেসবুক ল্যান্ড পেজ অ্যাপ" অনুসন্ধান করুন এবং এটি আপনার এ ইনস্টল করুন ফেসবুক ফ্যান পেজ সেটিংস। তারপর, আপনাকে আপনার "পছন্দ করার আগে" বাক্সে এবং "পরে" এইচটিএমএল কোড যোগ করতে হবে পছন্দ" বক্স। মূলত, একটি Facebook ল্যান্ডিং পৃষ্ঠা কীভাবে কাজ করে তা আপনি চেষ্টা করেন একটি বিনামূল্যে অ্যাক্সেসের বিনিময়ে আপনার ফেসবুক পেজ "লাইক" করার জন্য লোকেদের "ঘুষ" দেয় উপহার এই বিনামূল্যে উপহার একটি বিনামূল্যে ই-বুক বা একটি অনলাইন ভিডিও কোর্স মত কিছু হতে পারে. আপনার Facebook বিজ্ঞাপন ফানেলের সাথে এটি একত্রিত করুন, এটি আপনার মতোই সীসা জন্য অর্থপ্রদান! এটি দ্রুত এবং সস্তার সাথে আপনার তালিকা তৈরি করার একটি দ্রুত উপায় হতে পারেউচ্চ যোগ্য গ্রাহকরা। একটি নন-ফ্যান একটি বিনামূল্যে উপহার পেতে আপনার পৃষ্ঠা "লাইক" করতে হবে. নতুন ফ্যান তখনই পেয়ে যাবেন তার নাম এবং ইমেল প্রবেশ করে বিনামূল্যে উপহার অ্যাক্সেস (এটি আপনার জন্য কোড অপ্ট-ইন বক্স) দ্রুত লিড পাওয়ার আরেকটি সহজ উপায় হল আপনার ল্যান্ডিং পৃষ্ঠার প্রচার করা আপনার ফ্যানের দেয়ালে, যেহেতু ফ্যান ওয়াল সবসময় সবচেয়ে জনপ্রিয় এবং অনেক আছে চোখের বল; সেখানে মাধ্যমে আপনার তালিকা দ্রুত ক্রমবর্ধমান সম্ভাবনা খুব বড়.


ভাইরাল শক্তি,


ফেসবুকের সবচেয়ে বড় এবং একটি হিসাবে এত দ্রুত তুলে নেওয়ার অন্যতম কারণ বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান ওয়েবসাইট হল কারণ এটি প্রকৃতিতে ভাইরাল। জিনিস ফেসবুকের মাধ্যমে মুখের কথার মাধ্যমে সহজেই ছড়িয়ে পড়ে। সেজন্য অনেক বড় কর্পোরেশনগুলি এই ক্ষমতাকে স্বীকৃতি দিয়েছে এবং এটিতে ট্যাপ করার উপায় খুঁজে চলেছে এই শক্তি। আপনি একটি ছোট ব্যবসার মালিক বা ব্যবসার একটি বিশাল চেইন মালিক কিনা, আপনি আপনার ব্যবসা বাড়াতে Facebook এর ভাইরাল প্রকৃতিতে ট্যাপ করার সম্ভাবনা আছে দ্রুত এখানে কিভাবে: ফেসবুকের প্রতিটি মানুষ তার বন্ধুদের সাথে এর মাধ্যমে সংযুক্ত থাকে অন্তর্জাল. প্রতিটি ব্যক্তির স্ট্যাটাস আপডেট যেমন একটি পেজ “লাইক করা”, লেখা সেই ব্যক্তির নিউজ ফিডে কারো ওয়াল দেখানো হবে। যা হয় তা হল – যখন আপনি আপনার ফেসবুক ভক্তদের সাথে যোগাযোগ করতে পান ফেইসবুক পেজ, তারা যে পদক্ষেপই নেবে তা তাদের নিউজ ফিডে দেখানো হবে আমরা হব. এটি ঘুরেফিরে তাদের সমস্ত বন্ধুদের নিউজ ফিডে প্রদর্শিত হবে। এটা হবে তাদের বন্ধুদের মধ্যে কৌতূহল জাগিয়ে তুলবে এবং তারা সম্ভবত আপনার ফ্যানে ক্লিক করবে কি ঘটছে দেখতে পেজ. ভাইরাল যাদুটি ঘটে যখন আরও বেশি সংখ্যক লোক "পছন্দ করা" এবং শুরু করে আপনার পৃষ্ঠায় যোগাযোগ আপনার ফ্যান পৃষ্ঠা সংখ্যায় 10 গুণ গতিতে বাড়তে পারে সময়


অন্যান্য ওয়েবসাইটের সাথে ফেসবুককে একীভূত করা,


প্রচুর ফেসবুক ট্র্যাফিক থাকা ভাল, তবে আপনি না পেলে এটি কোনও কাজে আসবে না সেগুলি আপনার অনলাইন ব্যবসার ওয়েবসাইটগুলিতে। মনে রাখবেন, Facebook ফ্যান পৃষ্ঠাটি দরকারী প্রদানের জন্য একটি "আউটপোস্ট" হিসাবে কাজ করে৷ আপডেট এবং ভক্তদের একে অপরের সাথে যোগাযোগ করতে দেয়। কিন্তু শেষ পর্যন্ত, আপনার মুনাফা সরাসরি আপনার Facebook ট্র্যাফিক থেকে আসবে না যদি না আপনি তাদের নগদীকরণ করতে জানেন।


এখানে কিছু উপায় রয়েছে যা আপনি আপনার ফেসবুক ট্র্যাফিক নগদীকরণ করতে পারেন:


1) আপনার যদি Facebook ল্যান্ডিং পৃষ্ঠা না থাকে তবে তাদের আপনার ল্যান্ডিং পৃষ্ঠায় পাঠান আপনার সম্ভাবনার তালিকা তৈরি করতে।


2) অফার প্রচার করুন এবং আপনার বিক্রয় পৃষ্ঠাতে পাঠান।


3) আগ্রহের নিবন্ধগুলির অংশগুলি দিন এবং সম্পূর্ণ নিবন্ধটি আপনার ব্লগে লিঙ্ক করুন৷


4) তাদের টুইটারে আপনাকে অনুসরণ করতে বলুন এবং তাদের আপনার সম্পর্কে টুইট করতে বলুন একটি পুরস্কারের জন্য বিষয়বস্তু।


5) YouTube-এ ভিডিও পোস্ট করুন, আপনার Facebook ফ্যান পেজে শেয়ার করুন এবং

তাদের বন্ধুদের সাথে শেয়ার করতে বলুন! (অথবা আপনার YouTube ফ্যান সাবস্ক্রাইব করুন পাতা)


সুতরাং আপনি দেখতে পাচ্ছেন, ফেসবুক ফ্যান পৃষ্ঠাটি একটি সাধারণ হাবের মতো কাজ করে যেখানে আপনার সমস্ত কিছু বিপণন কার্যক্রম এটিকে ঘিরে ঘুরতে পারে। শেষ পর্যন্ত, আপনাকে নির্ধারণ করতে হবে আপনার সবচেয়ে কাঙ্খিত ফলাফল (যেমন নতুন লিড পাওয়া, লাভ করা) এবং গঠন আপনার ফেসবুক মার্কেটিং কার্যক্রম এই ধরণের প্রতিক্রিয়ার দিকে নিয়ে যেতে।



ফেসবুক বিজ্ঞাপন,


ফেসবুক বিজ্ঞাপনের কারণে অনলাইন মার্কেটিং বিশ্বে ঝড় উঠেছে এটির প্রতি ক্লিকের কম খরচ এবং আপনার টার্গেটের জন্য অত্যন্ত নির্দিষ্ট হওয়ার ক্ষমতা জনসংখ্যা বিপণন এবং বিজ্ঞাপন প্রচারাভিযান সেট আপ করার সহজতা এটি খুব শীঘ্রই অনুমতি দেয় বিজ্ঞাপনের পরিমাণের ক্ষেত্রে গুগলকে ছাড়িয়ে গেছে। আপনার ফেসবুক প্রোফাইলে আপনার বিজ্ঞাপন পৃষ্ঠা সেট আপ করা সহজ। প্রথম, যান আপনার ফেসবুক পেজ। ডান দিকে একটি উপহাস বিজ্ঞাপন আছে, এটি ক্লিক করুন আপনার বিপণনের প্রয়োজন অনুসারে আপনার নিজস্ব বিজ্ঞাপন প্রচারাভিযান তৈরি করা শুরু করুন। তারপরে আপনি আপনার বিজ্ঞাপনের অনুলিপি লিখতে পারেন, একটি চিত্র অন্তর্ভুক্ত করতে পারেন এবং আপনার বিপণন সেট করতে পারেন বাজেট ফেসবুক আপনাকে প্রতি ক্লিকের উপর ভিত্তি করে আপনার প্রস্তাবিত বিড গণনা করতে সাহায্য করবে প্রতি ক্লিকে আপনি যে গড় অর্থ প্রদান করেন। একটি সাধারণ নিয়ম হিসাবে, আপনি এই ক্লিকগুলি আপনার কাছে পাঠাতে চান Facebook ল্যান্ডিং পেজ যাতে আপনি লিড সুরক্ষিত করতে পারেন। যদি আপনি একটি তাদের পাঠান বহিরাগত ওয়েবসাইট, এটি সাধারণত আরো খরচ হবে. আপনি আপনার প্রচারাভিযান সেট আপ করার পরে, আপনি আপনার বিজ্ঞাপন পরিসংখ্যান নিরীক্ষণ করতে পারেন এবং ফলাফল এবং সেই অনুযায়ী আপনার প্রচারাভিযান পরিবর্তন. আপনি আপনার বিড সামঞ্জস্য করতে পারেন, একাধিক বিজ্ঞাপন অনুলিপি চালাতে পারেন কোনটি সেরা রূপান্তর করে তা দেখতে এবং যেগুলি ভাল পারফর্ম করছে না তাদের বাদ দিন।


ফেসবুকের ভুল এড়াতে হবে


Facebook বিপণন সম্পর্কে তথাকথিত সমস্ত "হাইপ" সহ, এটি অপরিহার্য বলে মনে হয় যে আপনি শীঘ্রই এই বিশাল সম্পদে ট্যাপ করতে হবে। কিন্তু বলা হচ্ছে, আছে  Facebook বিপণনের সাথে জড়িত বেশ কয়েকটি ত্রুটি যা আপনার সচেতন হওয়া উচিত 


1) খুব "বিক্রয়" হয়ে উঠছে।


এটি একটি বড় নো-না. আপনার Facebook ফ্যান পেজের মূল উদ্দেশ্য হল আপনার গ্রাহকদের সাথে সংযোগ স্থাপন করা এবং একটি শক্তিশালী সম্পর্ক গড়ে তোলা। প্রতিবার আপনি সেগুলি বিক্রি করার সময়, আপনি "সম্পর্কের রস" নিয়ে যান এবং সময়ের সাথে সাথে তারা আপনার সামগ্রীতে কম প্রতিক্রিয়াশীল হয়ে উঠবে।


2) আপনার বিজ্ঞাপন বিভক্ত-পরীক্ষা না.


আপনি যদি ফেসবুকে বিজ্ঞাপন দেন এবং আপনার একাধিক বিজ্ঞাপন না থাকে কোনটি সর্বোত্তম রূপান্তর করে তা দেখার জন্য প্রচারাভিযান, আপনি সম্ভাব্যভাবে টেবিলে প্রচুর অর্থ রেখে যাবেন। বিভক্ত-পরীক্ষা আপনার বিজ্ঞাপন, এবং স্তন্যপান যে পরিত্রাণ পেতে.


3) আপনার দর্শকদের আকর্ষিত না.


আপনার ব্যবসার সাফল্যের পরিমাণ শুধুমাত্র আপনি যে "লাইক" পান তার দ্বারা নির্ধারিত হয় না। আপনার শ্রোতাদের আপনার ফ্যান পৃষ্ঠায় সক্রিয়ভাবে জড়িত করার মাধ্যমে আপনাকে আপনার শ্রোতাদের পাগল ভক্তে পরিণত করতে হবে।


এই ভুলগুলি এড়িয়ে চলুন, এবং আপনি সাফল্যের পথে থাকবেন।


গুটিয়ে নেওয়া,


ফেসবুক বর্তমানে পরবর্তী বড় অনলাইন বিপণনের প্রবণতা এবং হওয়ার সম্ভাবনা নেই গতি এবং আকার যা এটি যাচ্ছে কারণে ফ্যাশন আউট যান. এই এক মত না সেই ডট কম বুদবুদগুলির মধ্যে যা আসে এবং যায়, এটিই আসল চুক্তি। 500 মিলিয়ন ব্যবহারকারীরা ভুল হতে পারে না। অনলাইন বাজারের প্রতিযোগিতামূলক প্রকৃতির কারণে, মানুষ প্রতিনিয়ত অর্থ উপার্জন এবং নতুন গ্রাহকদের লাভ করার নতুন উপায় খুঁজছেন। এটা অনেক বেশি খরচ হয় বিদ্যমান গ্রাহকদের ধরে রাখার চেয়ে নতুন গ্রাহক পেতে, তাই ফেসবুক একটি দুর্দান্ত পরিবেশন করে আপনার বিদ্যমান গ্রাহক বা ফ্যান বেসের সাথে সম্পর্ক স্থাপনের জায়গা এবং চালিয়ে যান তাদের মূল্যের বিষয়বস্তু প্রদান করতে। বলা বাহুল্য, আপনি যদি বিশাল বিপণন ক্ষমতার মধ্যে ট্যাপ করতে ব্যর্থ হন ফেসবুক, শুধু তাই নয় আপনার প্রতিযোগীরাও দ্রুত আপনাকে ছাড়িয়ে যাবে মার্কেট শেয়ার, আপনি সম্ভাব্য টেবিলে টাকা টন ছেড়ে যাবে. বলা হচ্ছে, এর আগে ফেসবুক ব্যান্ডওয়াগনের উপর ঝাঁপিয়ে পড়ার সময় এসেছে দেরী

আপনার ফেসবুক মার্কেটিং সাফল্যের জন্য!


No comments

Powered by Blogger.